রবিবার, ১২ মে ২০২৪, ০৬:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিব্বীর আহমেদ মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি

শিব্বীর আহমেদ মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি

স্বদেশ রিপোর্ট : মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক এম খান বাংলাদেশে গমন করায় দলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ। ১৯ ডিসেম্বর সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক এম খান। মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক এম খান বাংলাদেশ থেকে ফিরে না আসা পর্যন্ত দলের সিনিয়র সহ সভাপতি শিব্বীর আহমেদ ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন। উল্লেখ্য, ২০১২ সালে মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হবার পর শিব্বীর আহমেদ ইতিপুর্বেও বিভিন্ন সময়ে দলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন।

শিব্বীর আহমেদ কুমিল্লা জেলার লাকসাম-মনোহরগঞ্জ উপজেলার প্রাক্তন সংসদ সদস্য গেরিলা মুক্তিযোদ্ধা আলহাজ মরহুম জালাল আহমেদ এমপি’র সন্তান। ছোটবেলা থেকে আওয়ামী রাজনীতি বঙ্গবন্ধুর আদর্শের মধ্য দিয়ে পারিবারিক ভাবেই বেড়ে উঠেছেন। লাকসামের বর্তমান উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভুঁইয়া, বড় ভাই সামসুল আলম, দিদারুল আলম সহ তৎকালীন ছাত্রলীগ আওয়ামী লীগ নেতাদের নেতৃত্বে লাকসাম পাইলট হাইস্কুল, নওয়াব ফয়জুন্নেসা সরকারী কলেজে অধ্যয়নকালে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। নওয়াব ফয়জুন্নেসা সরকারী কলেজের ছাত্র সংসদ নির্বাচনে সামসু-দিদার ও মতিন-মিশু পরিষদের পক্ষে গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করেন। এখানে উল্লেখ্য, সামসু-দিদার পরিষদের সামসুল আলম শিব্বীর আহমেদ’র বড় ভাই।

যুক্তরাষ্ট্রে বসবাস শুরু করবার পর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কর্মযজ্ঞের সাথে ওতপ্রোত ভাবে জড়িয়ে যান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, আওয়ামী লীগ ও মুক্তিযুদ্ধের স্বপক্ষে কাজ শুরু করেন। ২০০৩ সালে যুক্তরাষ্ট্রে বৃহত্তর লাকসাম সোসাইটি এবং এসোসিয়েশন গঠন করেন এবং প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্ব পালন করেন। লাকসাম জেলায় পরিনত করবার লক্ষ্যে তিনি লাকসাম জেলা বাস্তবায়ন পরিষদ গঠন করেন। যুক্তরাষ্ট্র সহ বৃহত্তর লাকসামের আনাচে কানাচে সর্বস্তরের মানুষের কাছে লাকসাম জেলার আন্দোলন সফল ভাবে তুলে ধরেন।

২০০৫ সাল থেকে শিব্বীর আহমেদ মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের সাথে কাজ শুরু করেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি অধ্যাপক খালেদ হাসানের গঠিত বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী লীগের উপদেষ্টার দায়িত্ব পালন করেন। ২০০৭ ও ২০০৮ সালে তত্ববধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সরকারের পক্ষে ওয়াশিংটনে গুরুত্বপুর্ণ ভুমীকা পালন করেন। বিশেষ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্য বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে যৌথভাবে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেন।

২০১২ সালে গঠিত মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের কমিটিতে দ্বিতীয় সভাপতি হিসাবে দায়িত্ব পালন শুরু করেন। ২০১৬ সালে মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি ড. শাহজাহান মাহমুদ বিটিআরসির চেয়ারম্যান নিযুক্ত হলে দলের প্রথম সহ সভাপতি সাদেক এম খান দলের সভাপতির দায়িত্ব গ্রহন করেন এবং শিব্বীর আহমেদ দলের প্রথম সহ সভাপতি হিসাবে দায়িত্ব পালন শুরু করেন।

লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ’র প্রকাশিত বইয়ের সংখ্যা ২৭টি। প্রকাশিত বইয়ের মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধের উপর ৩টি বই, বঙ্গবন্ধুর উপর ২টি, তথ্য ও গবেষনালব্ধ বই ১টি, ৪টি কাব্যগ্রন্থ সহ রম্য রচনা ও উপন্যাস। কাব্যগ্রন্থগুলোতে বঙ্গবন্ধু, শেখ হাসিনা, শেখ রাসেলকে নিয়ে লেখা হয়েছে বিভিন্ন কবিতা। স্বাধীনতার সুুবর্ণ জয়ন্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস নিয়ে লিখেছেন গান ’বজ্রকেন্ঠ স্বাধীনতা’ এবং জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রকাশ করেছেন গান ’শ্রেষ্ঠ সন্তান’। দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি ২৫৭ আসন লাকসাম-মনোহরগঞ্জ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পত্র দাখিল করেন।

শিব্বীর আহমেদ বর্তমানে আওয়ামী লীগ টাইমস ও ভয়েস অব বাংলা টেলিভিশন’র চেয়ারম্যান এবং সিইও’র দায়িত্ব পালন করছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877